বাংলাEnglishহটলাইন +৮৮০২-৫৫০১৩২৬১-৩

একটি দেশের পরিবহন সেক্টরে পরিবর্তন আনা মোটেই সহজ কোন কাজ নয়। কিন্তু বৈদ্যুতিক যানবাহনের সূচনা বাংলাদেশের পরিবহন সেবায় এক বৈপ্লবিক পরিবর্তন এনেছে। ব্যাটারি চালিত রিকশা - থ্রি হুইলার ট্রান্সপোর্ট সারা দেশব্যাপি ছড়িয়ে কেবল অর্থনৈতিকভাবে নয় একই সাথে পরিবেশগত ভাবেও পরিবর্তন আনায়ন করেছে। এগুলো যে শুধুমাত্র শহরের দূষণ দূর করছে তাই নয় একই সাথে কায়িক পরিশ্রম করা চালকদের পরিশ্রম কমিয়ে এনেছে। কনফিডেন্স ব্যাটারিজ লিমিটেড আরও উন্নয়নের প্রয়োজনে সবচেয়ে গুরুত্বপূর্ণ খাতগুলির মধ্যে একটি হয়ে উঠেছে এবং সফলভাবে আন্তর্জাতিক মানের বাংলাদেশী পণ্য তুলে দিচ্ছে তাদের হাতে যারা দেশকে নেতৃত্ব দিচ্ছে দক্ষতার সাথে যেখানে পূর্বে বাজার নিয়ন্ত্রণ করতো চীনের পণ্য।

কনফিডেন্স ব্যাটারিজ লিমিটেড (সি বি এল)-এর লক্ষ্য মানুষের জীবনমানের পরিবর্তন আনা এবং বাংলাদেশের অর্থনীতি যাদের উপর নির্ভর করে সেই তৃণমূলের মানুষদের হৃদয়ে পৌঁছানো। আমরা তাদের হাতকেই শক্তিশালী করার চেষ্টা করছি যারা বাংলাদেশকে তুলে আনছে এবং সামনে এগিয়ে নিয়ে যাচ্ছে। আমাদের প্রাত্যহিক জীবনে শক্তি ব্যবহারের ক্ষেত্রে ব্যাটারি চালিত শক্তির মধ্য দিয়ে বিশেষ করে পরিবহন সেক্টরে কনফিডেন্স ব্যাটারিজ লিমিটেড একটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে। আমাদের বিকল্প শক্তি সমাধান বাংলাদেশের গ্রামীন জীবনকে আরও সমৃদ্ধ করে চলেছে। হাজারো মানুষ স্বল্প মূলধনেই জীবনযাপনের নতুন উৎস খুঁজে পেয়েছে, একই সাথে লাখো মানুষ খুঁজে পেয়েছে সহজ যোগাযোগ ব্যবস্থা। সোলার ব্যাটারি দিয়ে আমরা নিরবিচ্ছিন্নভাবে কাজ করে যাচ্ছি গ্রামীণ মানুষের জীবনে বিদ্যুতের চাহিদা পূরণে।

২৭৫০০০ বর্গফুট জায়গা ও ৬৫০ জন দক্ষ কর্মী নিয়ে কনফিডেন্স ব্যাটারিজ এর শুভ উদ্বোধন হয় ২০১১ সালে। দীর্ঘ গবেষণার পর ২০১৩ সালে পরীক্ষামূলকভাবে উৎপাদনের মধ্য দিয়ে আমাদের প্রথম ব্যাটারি বাজারে প্রবেশ করে। পরবর্তীতে একই বছরে আমরা বিদ্যুৎচালিত রিকশার জন্য ব্যাটারি উৎপাদন শুরু করি; যা মফস্বল ও গ্রামাঞ্চলের মানুষদের জীবিকা অর্জনে আনে উন্নয়নের নতুন মাত্রা।

বর্তমান সময়ে বাংলাদেশে সিবিএল এর রয়েছে সকল তিন চাকার ব্যাটারি প্রস্তুতকারীদের মধ্যে সবচেয়ে বেশি বাজার শেয়ার। বর্তমানে আমরা ১৪ টি মডেলের যাত্রীবাহী গাড়ি, ৫ টি মডেলের বাণিজ্যিক গাড়ি, ৫ টি এন সিরিজের জেনারেটর, ৬ টি পাওয়ার স্টোরেজ, ৭ টি নবায়নযোগ্য শক্তি, ৪ টি থ্রি হুইলার এবং ৬ টি মডেলের বৈদ্যুতিক যান একত্রীভূত করছি। ক্রমবর্ধমান চাহিদা পূরণের জন্য আমরা আমাদের কারখানার কম্বাইন্ড নালাকার ও ফ্ল্যাট প্লেটের ধারণক্ষমতা দ্বিগুণ করার চেষ্টা করছি। ভবিষ্যতে, আমরা আরও ১০০,০০০ বর্গফুট স্থান প্রসারিত করার পরিকল্পনা করছি, যা আরও কর্মসংস্থান সৃষ্টি করবে।

ক্রমবর্ধমান বিদ্যুৎ বিতরণ জনগণের জীবনমানকে আরও সমৃদ্ধির দিকে নিয়ে যাচ্ছে এবং এক্ষেত্রে আমরা বিশেষ নজর রাখি পিছিয়ে থাকা মানুষের জীবনমানের উন্নতির দিকে। আমরা বিশ্বাস করি আমাদের তৈরি পণ্য মানুষের জীবনকে আরও শক্তিশালী করে তুলতে পারে। টেকসই রাজস্ব তৈরির পাশাপাশি কনফিডেন্স ব্যাটারিজ লিমিটেড স্বপ্ন দেখে নবায়নযোগ্য শক্তির বাজারে প্রভাববিস্তারকারী প্রতিষ্ঠান হিসাবে নিজেকে প্রতিষ্ঠা করতে। দেশের বাজারে দৃপ্ত পায়ে পদার্পণ করার পর আমাদের লক্ষ্য মধ্য এশিয়া এবং সার্কভুক্ত দেশগুলোতে ব্যবসার প্রসার ঘটানো।

যোগাযোগ

আপনার মূল্যবান মতামত আমাদের প্রতিদিন আরেকটু বেড়ে উঠতে সাহায্য করে। কোনো
প্রশ্ন বা অভিযোগ থাকলে যোগাযোগ করুন আমাদের সাথে।